গাজীপুরে শ্রীপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মো. মশিউর রহমান ও এম এ গণি মৈশাল নামে বিএনপির দুই নেতাকে দলটি থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) গাজীপুর জেলা বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক স্বাক্ষরিত পৃথক দুইটি পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকিরও বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত নেতা মো. মশিউর রহমান নয়েছ শ্রীপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি এবং এম এ গণি মৈশাল শ্রীপুর উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ও গাজীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

পত্রে জানানো হয়েছে, গাজীপুর জেলা শাখার সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সংগঠন বিরোধী কার্যকলাপের সুস্পষ্ট প্রমাণ থাকায় তাদের দলীয় পদসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই আদেশ গাজীপুর জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান অনুমোদন করেছেন।

শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কী কারণে দল তাদের অব্যাহতি দিয়েছেন সেটি আমার জানা নেই।

শিহাব খান/এফআরএস