বন্যার্তদের ত্রাণ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী ফাহিম আহমেদ পলাশের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকি ইসলামিয়া মাদরাসা মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ফাহিম আহমেদ পলাশ খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নে মুন্সিপাড়ার আক্কাস মিস্ত্রির ছেলে। ফাহিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ফাহিম সক্রিয় ভূমিকা পালন করেছেন। ফাহিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দিনাজপুর জেলা ছাত্রবান্ধন কমিটির সভাপতি ছিলেন। ফাহিমের মৃত্যুতে পরিবার ও এলাকাবাসী শোকাহত। ফাহিম আহমেদ পলাশের পরিবারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা। গত ২৭ আগস্ট দিবাগত রাত ৩টার দিকে ট্রাকে করে নোয়াখালীর সেনবাগের উদ্দেশ্যে ত্রাণ নিয়ে রওনা দেন বিভাগের শিক্ষার্থীরা। পথে মীরসরাই পার হওয়ার পর জোরারগঞ্জ এলাকায় পৌঁছালে চালকের অসাবধানতার কারণে সামনে থাকা একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। এতে সামনের আসনে থাকা দুজন শিক্ষার্থী গুরুতর আহত হয় এবং ট্রাকের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। ফাহিম গতকাল বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা ২০ মিনিটে ঢাকার সিএমএইচ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ইমরান আলী সোহাগ/এমজেইউ