গত ৫ আগস্ট নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী থানার লুট হওয়া বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রসহ মো. আমজাদ হোসেন হাসিব (২২) নামের একাধিক মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আমজাদ হোসেন হাসিব বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ৮নং ওয়ার্ডের কালা মিয়া কমিশনার বাড়ির মৃত কবির হোসেনের ছেলে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট নোয়াখালী জেলার বিভিন্ন থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। একপর্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পত্তি লুট করে নিয়ে যায়। পরে র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর একটি গোয়েন্দা দল থানা থেকে লুট হওয়া মালামাল উদ্ধারের জন্য নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১, সিপিসি-৩ কোম্পানি অভিযান পরিচালনা করে  নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার চৌমুহনী এলাকা থেকে থানা থেকে খোয়ানো ১১ রাউন্ড রাইফেলের গুলি, ৬ রাউন্ড শটগানের কার্তুজ ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আমজাদ হোসেন ওরফে হাসিবকে গ্রেপ্তার করে।

র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আসামি জানায় এলাকায় আধিপত্য বিস্তারের জন্য অস্ত্র ও গোলাবারুদ নিজ হেফাজতে সংরক্ষণ করেছিল। তার বিরুদ্ধে এর আগেও চারটি মামলা রয়েছে। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

হাসিব আল আমিন/এসএসএইচ