খুলনায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করায় উৎসব মন্ডল (১৬) নামে এক কিশোরকে গণপিটুনি দিয়ে আহত করেছে বিক্ষুব্ধ জনতা। বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম।

তাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ওই ছেলেটি সেনাবাহিনীর হেফাজতে রয়েছে। সে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। 

এর আগে রাতেই উৎসব মন্ডল গণপিটুনিতে মারা গেছে বলে খবর ছড়িয়ে পড়ে। তখন তার মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের জানিয়েছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম। তার বরাতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। কিন্তু প্রকৃতপক্ষে ওই ছেলেটি মারা যায়নি, সে চিকিৎসাধীন রয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে কোথায় কোন হাসপাতালে সে চিকিৎসাধীন তা জানানো হচ্ছে না। 

স্থানীয় সূত্রে জানা যায়, উৎসব মন্ডল মহানবী (সা.)-কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করে। বুধবার রাত পৌনে ৮টার দিকে কয়েকজন যুবক তাকে খুঁজে বের করে ধরে নগরীর সোনাডাঙ্গায় ডেপুটি পুলিশ কমিশনারের (দক্ষিণ) কার্যালয়ে নিয়ে যায়। বিষয়টি জানাজানি হলে শত শত লোক গিয়ে ওই কার্যালয় ঘেরাও এবং বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা সেখানে গিয়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু বিক্ষোভকারীরা ওই কিশোরকে পিটিয়ে আহত করে। এরপর ওই তরুণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভকারীরা ওই এলাকা ত্যাগ করে। 

মোহাম্মদ মিলন/এসএসএইচ/এনএফ/আরএআর