প্রতীকী ছবি

কিশোরগঞ্জের তাড়াইল ও অষ্টগ্রাম উপজেলায় মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুই জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন একজন। বুধবার (৪ সেপ্টেম্বর) অষ্টগ্রামের কাস্তুল ইউনিয়নের বাহাদুরপুর হাওরে ও তাড়াইলের দিগদাইড় ইউনিয়নের কাওড়া বিলে এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন- অষ্টগ্রাম সদর ইউনিয়নের আড়ারপাড় গ্রামের মো. আরজুদ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (১৮) ও তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নের কাজলা মধ্যপাড়া বগারবাইদ এলাকার বকুল মিয়ার ছেলে এনায়েত উল্লাহ (২৪)। গুরুতর আহত লিটন মিয়া (৪৩) তাড়াইলের দামিহা ইউনিয়নের কাজলা মধ্যপাড়া বগারবাইদ এলাকার আব্দুল জব্বারের ছেলে।

স্থানীয়রা জানান, আজ সকালে অষ্টগ্রাম উপজেলার কাস্তুল ইউনিয়নের বাহাদুরপুর হাওরে নৌকা নিয়ে পাতানো জাল থেকে মাছ ধরতে যান জাহাঙ্গীর ও তার বোনজামাই হারিছ মিয়া। এ সময় আকাশে মেঘ করে বজ্রপাত শুরু হলে বজ্রপাতে জাহাঙ্গীর নৌকা থেকে পড়ে পানিতে নিখোঁজ হন। পরে পরিবারের লোকজন ও অন্য নৌকার জেলেরা পানি থেকে জাহাঙ্গীরকে উদ্ধার করে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অষ্টগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে, তাড়াইলের দিগদাইড় ইউনিয়নে সকালে এনায়েত উল্লাহ ও লিটন মিয়া পার্শ্ববর্তী কাওড়া বিলে মাছ ধরতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত শুরু হলে এনায়েত উল্লাহ গুরুতর আহত হয়ে পানিতে পড়ে যান। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক এনায়েত উল্লাহকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে তাড়াইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী আরিফ বলেন, গুরুতর আহত লিটন মিয়াকে  শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এমজেইউ