গোপালগঞ্জে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ হওয়া সফিকুল ইসলাম লালন নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে তাকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যা ৫টার দিকে চরজয়নগর নামক স্থানে মধুমতী নদীতে একটি বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ২৫ জন যাত্রীবাহী ট্রলারের ধাক্কা লাগে। নিখোঁজ সফিকুর ইসলাম লালনও ওই ট্রলারে ছিলেন। সফিকুল নড়াইল জেলার নড়াগাতি থানার রামপুরা গ্রামের শহর আলী মোল্যার ছেলে।

স্থানীয় লোকজন জানান, মঙ্গলবার ২৫ জন যাত্রী নিয়ে সদর উপজেলার জয়নগর খেয়াঘাট থেকে নড়াইল জেলার নড়াগাতি থানার জয়নগর গ্রামে পারাপার হচ্ছিল মানুষ। ট্রলারটি মাঝ নদীতে পৌঁছালে প্রচণ্ড স্রোত থাকায় অপরদিক থেকে আসা বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লাগে। এতে যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। চালকসহ অন্য যাত্রীরা পাড়ে উঠতে সক্ষম হলেও সফিকুল নিখোঁজ হন।

খুলনা ফায়ার সার্ভিসের ডুবরি দলের প্রধান মো. সাইদুল ইসলাম জানান, বুধবার সকাল থেকে আমরা উদ্ধার অভিযান শুরু করি। সারাদিন অভিযান চালিয়ে বিকেল ৪টার দিকে একটি মরদেহ উদ্ধার করি। আমরা নিশ্চিত করতে পেরেছি মরদেহটি মঙ্গলবার ট্রলারডুবিতে নিখোঁজ সফিকুল ইসলাম লালনের ছিল।

মাহমুদুল হাসান রাজন/এএমকে