ঐতিহ্যবাহী ময়মনসিংহ প্রেসক্লাবে হামলা ও প্রেসক্লাব নিয়ে অপপ্রচারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা। বুধবার (৪ সেপ্টেম্বর) ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান। এর আগে প্রেসক্লাব সম্পাদকের কক্ষে নির্বাহী পরিষদের সভায় নিন্দা প্রস্তাব গৃহীত হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ আগস্টের পর ক্ষমতার পরিবর্তিত প্রেক্ষাপটে আওয়ামী মদদপুষ্ট আওয়ামী যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, শ্রমিক লীগ ও তাঁতী লীগের কতিপয় ব্যক্তি সাংবাদিক পরিচয়ে সম্প্রতি ময়মনসিংহ প্রেসক্লাবে এসে হামলা ও ভাঙচুর চালিয়ে বেশ কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করে। এ সময় তারা নিজেদের বিএনপিপন্থী দাবি করে হট্টগোল শুরু করে। এমন পরিস্থিতিতে প্রেসক্লাব নেতৃবৃন্দের আহ্বানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করতে ভূমিকা পালন করে। এ সময় বিএনপি নেতারা যে কোনো দাবি আদায়ে দুই পক্ষকে শান্তিপূর্ণ আলোচনার আহ্বান জানান। কিন্তু এ ঘটনাটিকে ভিন্নভাবে উপস্থাপন করে ওই আওয়ামী মদদপুষ্ট চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে। এ সব ঘটনায় ময়মনসিংহ প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভায় অপপ্রচারকারীদের ন্যাক্কারজনক এই ঘৃণ্য অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

এ সময় প্রয়োজনে এসব ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যও নির্বাহী পরিষদের সভায় সিদ্ধান্ত গৃহীত হয় বলে নিশ্চিত করেন ক্লাব সাধারণ সম্পাদক অমিত রায়।  

আমান উল্লাহ আকন্দ/আরএআর