বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু বলেছেন, ছাত্র-জনতা বা বিএনপির আন্দোলনে নয়, অতিরিক্ত পাপ করায় শেখ হাসিনার ওপর আল্লাহর গজব পড়েছে। সে জন্যই শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। ছাত্র-জনতা বা বিএনপির আন্দোলন ছিল সেই গজবের উছিলামাত্র।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে লালমনিরহাটের কালীগঞ্জ অডিটরিয়াম হলরুমে বিএনপির এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের চেয়ে জাতীয় পার্টি বড় অপরাধী। কারণ আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে গত ১৬ বছর সহযোগিতা করেছে জাতীয় পার্টি। সেই রাতের ভোট আর হবে না।

আসাদুল হাবিব দুলু বলেন, বিএনপি ক্ষমতায় গেলে বৈষম্যবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের রাষ্ট্রীয়ভাবে শহীদ ঘোষণাসহ বীরের মর্যাদা দেওয়া হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি একটি গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে চায়, বৈষম্যহীন দেশ গড়তে চায়।

এ সময় তিনি আগামী দুর্গাপূজায় আওয়ামী লীগ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে বিএনপির নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উক্ত কর্মীসভায় আরও বক্তব্য আরও দেন জেলা বিএনপির সহ-সভাপতি রোকন উদ্দিন বাবুল, বিএনপির সহ-সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মমিনুল হক, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসন, হাতীবান্ধা বিএনপির সদস্যসচিব আফজাল হোসেন, বিএনপি নেতা ফারহান উদ্দিন পাশা, উপজেলা যুবদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম আঙ্গুর, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক তানভীর সাবু, ছাত্রদলের আহ্বায়ক বুলবুল প্রমুখ।

নিয়াজ আহমেদ সিপন/এমজেইউ