প্রতীকী ছবি

চাঁদপুরের হাজীগঞ্জে পানিতে ডুবে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়নের কীর্তনখোলা গ্রামে আলিফা (৩) ও গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের কাকৈরতলা গ্রামে মো. দুলাল হোসেন (৫০) মারা যান।

আলিফা কীর্তনখোলা গ্রামের আলী হোসেনের মেয়ে ও দুলাল হোসেন কাকৈরতলা গ্রামের মৃত আলী আহম্মদ ড্রাইভারের ছেলে।

জানা গেছে, মঙ্গলবার আনুমানিক বিকেল ৩টার দিকে নিজ বাড়ির পুকুরে গোসল করতে যান দুলাল হোসেন। কিন্তু ঘণ্টাখানেক পার হলেও তিনি ফিরে না আসায় পরিবার ও বাড়ির লোকজন তাকে খুঁজতে বের হন। এরপর পুকুরের ঘাটলার নিচ থেকে মৃত অবস্থায় তাকে উদ্ধার হয়।

স্থানীয় ইউপি সদস্য মো. খোরশেদ আলম ও চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পরিবার ও বাড়ির লোকজন জানান, দুলাল হোসেন মৃগী রোগী ছিলেন। তিনি প্রায় সময় মৃগী রোগে আক্রান্ত হয়ে যেখানে-সেখানে অচেতন হয়ে পড়তেন। ধারণা করা হচ্ছে, তিনি গোসল করতে পুকুরে নেমে মৃগী রোগে আক্রান্ত হয়ে পানিতে তলিয়ে যান। তার স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে সন্তান রয়েছে।

অপরদিকে আলিফার বাবা আলী হোসেন জানান, আজ বিকেলে নিজ বাড়ির উঠানেই খেলাধুলা করছিল শিশু আলিফা। এরপর বেশ কিছুক্ষণ দেখতে না পেয়ে পরিবার ও বাড়ির লোকজন তাকে খুঁজতে বের হন। খোঁজাখুঁজির একপর্যায়ে তাকে বাড়ির পুকুর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, শিশুটি খেলাধুলার ফাঁকে পুকুরের ঘাটলায় গিয়ে পানিতে তলিয়ে যায়।

হাজীগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, নিহতদের পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

আনোয়ারুল হক/এমজেইউ