দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার তিন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

সোমবার (৩ সেপ্টেম্বর) নোয়াখালী জেলা বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত তিন নেতা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনিছুল হক, চরএলাহীর সাবেক সভাপতি মো. ইসমাইল ও বর্তমান সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম-আহবায়ক আনিসুল হক, সদস্য মো. ইসমাইল ও সদস্য মো. সাহাব উদ্দিনকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

তবে বহিষ্কারের বিষয়ে মন্তব্য জানতে তাদের একাধিকবার ফোন দিলেও তারা কেউ রিসিভ করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক নোয়াখালী জেলার এক বিএনপি নেতা বলেন, বিএনপি নেতা আবদুল মতিন তোতা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ ওঠায় কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনিছুল হক, চরএলাহীর সাবেক সভাপতি মো. ইসমাইল ও বর্তমান সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানকে দল ও পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আলম শিকদার বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, কোনো সন্ত্রাসী বা খুনের দায়ে অভিযুক্ত ব্যক্তির স্থান বিএনপিতে নেই। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

হাসিব আল আমিন/এমজে