নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আবদুল মতিন তোতার মৃত্যুর ঘটনায় আ.লীগ-বিএনপির ৩১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) নিহতের ছেলে ইসমাইল বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। 

মামলায় উপজেলার চরএলাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক, উপজেলা বিএনপির নেতা মো. ইসমাইলসহ ৩১ জনকে আসামি করা হয়েছে। 

মামলা সূত্রে জানা গেছে, গত ২৭ আগস্ট রাত সাড়ে ৯টায় চরএলাহী বাজারে একটি ফলের দোকানে বিএনপি নেতা আবদুল মতিন তোতার ওপর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, বিএনপি নেতা মো. ইসমাইল, মোস্তাফিজুর রহমানসহ আসামিরা হামলা চালান।

এ সময় অভিযুক্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করেন। পরে আবদুল মতিন তোতাকে উদ্ধার করে নোয়াখালী থেকে রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার আবদুল মতিন তোতা মারা যান।

মামলার বাদী নিহতের ছেলে মো. ইসমাইল ঢাকা পোস্টকে বলেন, চরএলাহী ইউনিয়নের বিএনপির সাবেক সভাপতি ইসমাইল, সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক মোস্তাফিজ, ডা. ফরিদসহ আরও কয়েকজন লোকের পরিকল্পনায় আওয়ামী লীগের সন্ত্রাসীদের দিয়ে আমার বাবার ওপর হামলা চালায়। তাদের ছুরিকাঘাতে আমার বাবার পুরো দেহ রক্তাক্ত হয়। তারা কুপিয়ে আমার বাবার মগজ বের করে ফেলে। আমি অপরাধীদের শাস্তি চাই। 

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী ঢাকা পোস্টকে মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিএনপি নেতা আবদুল মতিন তোতার ছেলে ইসমাইল একটি হত্যা মামলার অভিযোগ দায়ের করেছেন। মামলাটি রুজু করা হয়েছে। একই সঙ্গে আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

হাসিব আল আমিন/এমজে