বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বহু ত্যাগ, তিতিক্ষা এবং প্রাণের বিনিময়ে বাংলাদেশ আজ স্বৈরাচার মুক্ত হয়েছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীকে এই দীর্ঘ সময় অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। জনগণের মাঝে অনেক পরিবর্তন এসেছে, দেশের মানুষ আজ বুঝতে শিখেছে। সুতরাং আমাদেরকে দেশের মানুষের চাহিদার মূল্যায়ন করতে হবে। আমাদের নিজেদের মধ্যে পরিবর্তন আনতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপির ফরিদপুর বিভাগীয় জেলাসমূহের প্রতিনিধি সভায় অনলাইনে সংযুক্ত হয়ে মতবিনিময়কালে রাজবাড়ীর নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান বলেন, আজ আমাদের দলের কিছু নেতাকর্মী দলের সুনাম নষ্ট করে নিজের স্বার্থ বাস্তবায়ন করতে উঠে পড়ে লেগেছে। কেউ যদি দলের সুনাম নষ্ট করে অপকর্মে লিপ্ত হয় আমি যখনই সুযোগ পাবো তাদের আইনের হাতে তুলে দেব, এটা আমার প্রতিজ্ঞা। কিছু অদৃশ্য শক্তি বা রাজনৈতিক দল আমাদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত আছে। আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। তাদের চিহ্নিত করতে হবে এবং তৃণমূল নেতাকর্মীদের এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তারেক রহমান আরো বলেন, স্বৈরাচার সরকারের পতন হয়েছে ভেবে কেউ যদি মনে করে আমাদের কোনো প্রতিপক্ষ নেই, আমরা ফাঁকা মাঠে গোল দেব, তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। বিগত দিনে দেশে যত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সামনের দিনে যে নির্বাচন অনুষ্ঠিত হবে তা সম্পূর্ণ আলাদা এবং প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে। সভায় তিনি সামনের নির্বাচন সম্পর্কে দলের নেতাকর্মীদের আরো গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু, সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম মিয়া, রাজবাড়ী পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র তোফাজ্জল হোসেন মিয়া, পৌর বিএনপির সাধারণ সম্পাদক এমএ খালেদ পাভেল,রাজবাড়ী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন গাজী,সদস্য সচিব মজিবর শেখ, জেলা কৃষকদলের সদস্য সচিব একেএম সিরাজুল আলম চৌধুরী, জেলা জাসাসের আহ্বায়ক আশরাফুল আলম, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মহব্বত হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক, জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম রোমান, সদস্য সচিব মোঃ শাহিনুর রহমান, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি সোহেল প্রামাণিক, সাধারণ সম্পাদক প্যারিস হোসেনসহ জেলা বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মীর সামসুজ্জামান সৌরভ/এনএফ