বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, স্বৈরাচারের পতন হলেও তাদের প্রেতাত্মারা এখনো নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই অদৃশ্য প্রতিপক্ষকে মোকাবিলা করতে বিএনপি নেতা-কর্মীদের সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপির ফরিদপুর বিভাগীয় জেলাসমূহের প্রতিনিধি সভায় অনলাইনে সংযুক্ত হয়ে মতবিনিময়কালে শরীয়তপুরের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান বলেন, স্বৈরশাসনের জাঁতাকলে পিষ্ট হয়ে দেশ প্রায় ধ্বংসপ্রাপ্ত। তাই দেশকে উন্নত করতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হলেই এ দেশকে পুনর্গঠিত করা সম্ভব হবে। মনে রাখতে হবে স্বৈরাচার শেখ হাসিনার পতন গণতন্ত্রকামী জনগণের দীর্ঘ আন্দোলনের বিজয়।

নেতা-কর্মীদের সতর্ক করে তিনি বলেন, নিকট অতীতে স্বৈরাচার ছিল দৃশ্যমান গণনিপীড়নকারী। আর এখন স্বৈরাচারের দোসররা অদৃশ্য শক্তিরূপে জনতার বিজয় ও অর্জনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আগামীতে দেশে যাতে কোনো স্বৈরাচারের উত্থান হতে না পারে সে বিষয়েও সতর্ক দৃষ্টি রাখতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আগামীতে বিএনপি যদি সরকার গঠন করতে পারে তাহলে তত্ত্বাবধায়ক সরকারের প্রস্তাব সংসদে রাখবে বিএনপি। তাছাড়া একই ব্যক্তি পর পর দুইবারের বেশি প্রধানমন্ত্রী/সরকারপ্রধান হবেন না এই প্রস্তাবও রাখবে।

তিনি সুদৃঢ় আশাবাদ ব্যক্ত করে আরও বলেন, তৃণমূল নেতা-কর্মীরা সতর্ক থাকলে কোনো ষড়যন্ত্রকারীই সফল হতে পারবে না ইনশাআল্লাহ।

শরীয়তপুরের প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরন, সাবেক এমপি ও সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন কালু, জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল হক মোল্লা, শাহ মো. আব্দুস সালাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কাশেম, সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম, জেলা যুবদলের সভাপতি আরিফুজ্জামান মোল্লা, জেলা বিএনপির প্রবাসীকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুল হক বাদলসহ বিএনপি, যুবদল, কৃষক দল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সাইফ রুদাদ/এমজেইউ