রংপুর জেলার শান্তি-শৃঙ্খলাসহ সর্বক্ষেত্রে ন্যায্যতা প্রতিষ্ঠায় কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন জেলার নতুন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শরীফ উদ্দিন।

তিনি বলেন, আমরা সকলে ইনসাফ প্রতিষ্ঠা ও বৈষম্য নিরসনে কাজ করবো। আল্লাহ অবিচারকে ঘৃণা করেন। আমি অবিচারের বিরুদ্ধে আমার ছোট পরিসরে কাজ করে যেতে চাই। আমরা সবাই মিলে কাজ করবো।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নবাগত পুলিশ সুপার বলেন, প্রতিটি অপরাধী তার জীবদ্দশায় শাস্তি পেয়ে যায়। এর মধ্যে কোনো ভুক্তভোগী সেটি দেখতে পান, আবার কেউ দেখতে পান না।

তিনি আরও বলেন, আমরা রংপুর থেকে মাদক, সন্ত্রাস দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে চাই। আমি গ্রামে বড় হয়েছি। আমার গায়ে কাদামাটির গন্ধ। যারা লুঙ্গি পরে গ্রাম-গঞ্জে কাজ করেন, তারা যখন ন্যায্যবিচার পান না তাদের কষ্ট আমি বুঝি। আমার কাছে কেউ গুরুত্বপূর্ণ নয়, আবার সবাই গুরুত্বপূর্ণ।

এসপি মোহাম্মদ শরীফ উদ্দিন বলেন, কাউকে অসম্মান করার অধিকার কেউ রাখে না। আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালনে সবার সহযোগিতা চাই। এখন আইনশৃঙ্খলা রক্ষাসহ নতুন বাংলাদেশকে টেকসই করতে সবার সহযোগিতা বেশি প্রয়োজন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, রাজিয়া সুলতানা, ইফতেখায়ের আলমসহ গণমাধ্যমকর্মীরা।

একই দিন বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের গ্রামের বাড়ি পীরগঞ্জে যান নবাগত পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিন। সেখানে তিনি পরিবারের সদস্যদের খোঁজখবর নেওয়াসহ আবু সাঈদের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ