জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, দুর্গাপূজাকে সামনে রেখে যেন কোনো মতলববাজ সমাজের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। মাইনোরিটি মাইনোরিটি বলে মানুষের ঘাড়ে চেপে একটি চক্র মুসলমানদের বেইজ্জত করতে চায়।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুর সদরের মুন্সিবাজার এলাকায় যাত্রাবিরতি দিয়ে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কুষ্টিয়ায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে ফরিদপুরে যাত্রাবিরতি দেন তিনি। 

জামায়াতের আমির বলেন, শহীদ পরিবারের ক্ষতি যেন আল্লাহ পুষিয়ে দেন। আল্লাহ যেন তাদের শহীদ হিসেবে কবুল করেন। মাবুদের দরবারে শুকরিয়া সাড়ে ১৭ বছর যে যন্ত্রণা জাতির বুকের মধ্যে চেপে ছিল তিনি তা দূর করে দিয়েছেন।

শফিকুর রহমান বলেন, আকাশে এখনো কাল মেঘ আছে, আল্লাহ যেন তা সরিয়ে দেন। আকাশ যেন ফর্সা হয়, দিনের আলোয় যেন বাংলাদেশ ঝলমল হয়ে ওঠে। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। সামনে হিন্দু ধর্মাবলম্বীদের বড় পূজা আসতেছে। সে ব্যাপারে আমরা সজাগ থেকে পাশে থেকে তাদেরকে সহযোগিতা করব। 

জামায়াতের আমির বলেন, যাতে কোনো মতলববাজ আমাদের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।  গত ৫ আগস্টের পর আমরা যে দায়িত্ব পালন করেছিলাম, সে দায়িত্ব আবারও পালন করা লাগতে পারে। আপনারা সতর্ক থাকবেন। দুষ্কৃতকারীরা যেন কোনো অঘটন ঘটাতে না পারে, শৃঙ্খলা নষ্ট করতে না পারে। সমাজের সর্বস্তরের মানুষদের নিয়ে তাদের ষড়যন্ত্র রুখে দিতে হবে। 

এ সময় ফরিদপুর অঞ্চলের জামায়াতের আঞ্চলিক সহকারী আবদুত তাওয়াব, জেলা জামায়াতের আমির  বদরুদ্দিন, নায়েবে আমির ইমতিয়াজ উদ্দিন আহমেদ, জেলা সেক্রেটারি অধ্যাপক আব্দুল ওয়াহাব, পৌর আমির মাওলানা রফিকুল ইসলাম, পৌর সেক্রেটারি ইব্রাহিম মুনতাজির তাকিমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জহির হোসেন/আরএআর