নোয়াখালীর জেলা শহরের একটি বেসরকারি হাসপাতালের সেপটিক ট্যাংকে বিস্ফোরণে সেখানকার মেঝে ধসে পড়েছে। এ ঘটনায় ৩ জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার (৩১ আগস্ট) রাতে জেলার সদর হাসপাতাল রোডের আদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত সাড়ে ৯টার দিকে আদর হাসপাতালের নিচ তলার সেপটিক ট্যাংকে আকস্মিকভাবে বিস্ফোরণ ঘটে। এতে ৩ জন গুরুতর আহত হন। এছাড়াও বিস্ফোরণে হাসপাতালের নিচ তলার সেপটিক ট্যাংকের উপর হাসপাতালটির ফার্মেসি, নিচ তলার গ্লাস ও আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট উদ্ধার কাজ করে। প্রথমে আহতদের নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। 

হাসপাতালের কর্মকর্তা মো. জসিম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আমি ৩ তলায় ডিউটিতে ছিলাম। বিকট শব্দ পেয়ে নিচে নেমে আসি। তারপর দেখি ধসে পড়েছে ফার্মেসি। ফায়ার সার্ভিস উদ্ধার কাজ করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নোয়াখালীর সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে আমরা তিনজনকে উদ্ধার করি। তারপর তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে ঢাকায় প্রেরণ করা হয়। ক্ষতির পরিমাণ প্রকাশ করতে আমাদের সময়ের প্রয়োজন আছে। কী কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

হাসিব আল আমিন/এসকেডি