নাটোরের লালপুরে রেললাইন ভাঙা দেখে লাল ওড়না উড়িয়ে সতর্ক সংকেত দেখিয়ে ট্রেন থামালেন স্থানীয় নারীরা। এতে দুর্ঘটনা থেকে রাক্ষা পেলেন ঈশ্বরদী থেকে রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।

 শনিবার (৩১ আগস্ট) সকালে আজিমনগর-আব্দুলপুর মধ্যবর্তী বৃষ্টপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার সকালে স্থানীয় লোকজন আজিমনগর ও আব্দুলপুর সেকশনের মধ্যবর্তী বৃষ্টপুর এলাকায় রেললাইন ভাঙা দেখতে পান। এ সময় ওই লাইন দিয়ে রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি আজিমনগর স্টেশন থেকে আসতে দেখে দুর্ঘটনার আশঙ্কা থেকে ট্রেনটিকে থামানোর জন্য লাল ওড়না উড়িয়ে সতর্ক সংকেত দেখান স্থানীয় নারীরা। লাল কাপড় উড়তে দেখে ট্রেনের চালক ট্রেনটিকে থামিয়ে দেন। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি ও এর যাত্রীরা। 

আজিমনগর স্টেশনমাস্টার কামরুল হাসান লিখন জানান, ঈশ্বরদী থেকে রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি আজিমনগর স্টেশন থেকে সকাল ৭টা ১৮ মিনিটে ছেড়ে যায়। কিছুক্ষণ পর রেললাইন ভেঙে যাওয়ায় ট্রেন থামানোর বিষয়টি জানতে পারেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর দ্রুত ত্রুটিপূর্ণ জায়গাটি মেরামত করা হয়।

তিনি বলেন, আগের কোনো ট্রেন যাওয়ার সময় চাপে রেললাইনের ওই অংশ ভেঙে যেতে পারে। বর্তমানে লাইনে ট্রেন চলাচল  স্বাভাবিক রয়েছে।

গোলাম রাব্বানী/এএমকে