চুয়াডাঙ্গার জীবননগর থেকে ভয়ংকর মাদক হিসেবে পরিচিত তিন কেজি ক্রিস্টাল মেথের (আইস) বড় চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব মাদকের বাজারমূল্য ১৫ কোটি ২০ লাখ টাকা।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে ঝিনাইদহের মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অতিরিক্ত পরিচালক মেজর মোল্লা ওবায়দুর রহমান সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় টেলিযোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যের ভিত্তিতে জানা যায় যশোর থেকে যাত্রীবাহী বাসে চুয়াডাঙ্গার দর্শনায় মাদকের বড় চালান আসবে। পরে আজ বৃহস্পতিবার দুপুরে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) একটি বিশেষ টহল দল দুই ভাগে বিভক্ত হয়ে চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার ফুলের মার্কেট এবং মহেশপুর-জীবননগর সড়কের ওপর পৃথক পৃথক স্থানে ওৎ পেতে থাকেন। কিছুক্ষণ পর ফুলের মার্কেটের সামনে শাপলা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের গতিরোধ করেন বিজিবি সদস্যরা। পরবর্তীতে বিজিবি টহল দল যাত্রীবাহী বাস তল্লাশি করে একটি কার্টন মালিকবিহীন অবস্থায় জব্দ করেন। জব্দকৃত কার্টনটি খুলে তিন কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করতে সক্ষম হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চোরাকারবারিরা বিজিবি টহল দলের সড়কে অবস্থান নেওয়ার বিষয়টি জানতে পেরে পূর্ব থেকেই আত্মগোপনে চলে যায় বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ১৫ কোটি ২০ লাখ টাকা।

আফজালুল হক/এমজেইউ