ফেনীর দাগনভূঞায় ত্রাণের প্যাকেট নিয়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় জাফর ইসলাম (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরের দিকে উপজেলার সিলোনিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জাফর উপজেলার জায়লস্কর ইউনিয়নের উত্তর আলমপুর গ্রামের সুতা বেপারী বাড়ির অটোরিকশা চালক হুমায়ুন আহমেদের একমাত্র ছেলে।

স্থানীয় ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, জাফর তার মা-বাবার সঙ্গে সিলোনিয়া উচ্চ বিদ্যালয়ে বন্যাকবলিতদের জন্য খোলা আশ্রয়কেন্দ্রে ছিলেন। বুধবার দুপুরের দিকে সিলোনিয়া কমিউনিটি সেন্টার থেকে ত্রাণের প্যাকেট নিয়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় গুরুতর আহত হয় জাফর। স্থানীয়রা উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

নিহতের মা রিজিয়া খাতুন বলেন, আশ্রয়কেন্দ্রে অন্য ছেলেদের সঙ্গে আমার ছেলেও ত্রাণের জন্য গিয়েছিল। সেখান থেকে প্যাকেট নিয়ে রাস্তা পার হতে গিয়ে তাকে একটি ট্রাকচাপা দেয়। এর আগে ভবনের দ্বিতীয় তলা থেকে নিরাপদে রাস্তা পারাপার হতে পারছে কি না সেটাও দেখছিলাম। হঠাৎ ট্রাক এসে আমার সবকিছু শেষ করে দিয়েছে।

নিহতের পিতা অটোরিকশা চালক হুমায়ুন আহমেদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, বন্যার পানিতে বসতঘর ডুবে যাওয়ায় সিলোনিয়া উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে অবস্থান করছিলাম। দুপুরের দিকে আমি বাড়ির পরিস্থিতি দেখার জন্য গেলে ছেলে ত্রাণের প্যাকেট সংগ্রহ করে বাইরে আসে। মুহূর্তেই আমাদের সব এলোমেলো হয়ে গেছে। 

সজল আহমেদ নামে তাদের এক স্বজন বলেন, হুমায়ুন ওরিজিয়া খাতুনের বিয়ের ৩০ বছর পর জাফরের জন্ম হয়। তাই ভীষণ আদরের ছিল ছেলেটি। কিন্তু এভাবে সন্তানহারা হয়ে যাওয়ায় পুরো ভেঙে পড়েছেন তারা।  

দাগনভূঞা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসিম শিশু জাফর ইসলামের মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন।

তারেক চৌধুরী/এসকেডি