দীর্ঘ ২১ ঘণ্টা পর গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ফুলবাড়িয়া ফায়ার সার্ভিস এর পরিচালক রেজাউল করিম (প্রশিক্ষণ)।

তিনি বলেন, সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আমরা গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আমরা আশা করছি আগুন আর আশেপাশে ছড়ানোর সম্ভাবনা নেই। তবে এখানে রাবার ও প্লাস্টিকের মত দাহ্য পদার্থ থাকায় আগুন সম্পূর্ণ নির্বাপণ করতে আমাদের আরও সময় লাগবে। এখনও ভেতরে অনেক দাহ্য পদার্থ আছে।

নিখোঁজদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের প্রথম দায়িত্ব হচ্ছে আগুন নেভানো। আগুন না নেভানো পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। ভিকটিম লিস্টের দায়িত্ব স্থানীয় প্রশাসন ও পুলিশের। আমাদের প্রাথমিক দায়িত্ব আগুন নির্বাপণ করা। তা না হলে ভেতরে কোনো ভিকটিম থাকলেও আমরা তাদের উদ্ধার করতে পারবো না। সেজন্য আমাদের এখন কোনো ভিকটিম লিস্টের দিকে নজর নেই।

তিনি আরও বলেন, আমরা গত রাত থেকে সকাল পর্যন্ত ১৪ জনকে উদ্ধার করে তাদের স্বজনের কাছে পাঠিয়ে দিয়েছি। যাদের সামান্য ইনজুরি ছিল, তাদের প্রাথমিক চিকিৎসা দিয়েছি। এছাড়া এ ঘটনায় তদন্ত কমিটি হবে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এফআরএস