কিশোরগঞ্জের ইটনায় আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানসহ ৩৮ জনের নামে মামলা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) রাতে উপজেলার জয়সিদ্দি ইউনিয়নের ওয়ারা গ্ৰামের মৃত কাশেম আলীর ছেলে মো. হারুন মিয়া (৩৫) বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, বিগত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল মার্কার সমর্থক মো. হারুন মিয়া গত ২৫ মে মোটরসাইকেল মার্কার প্রচারণা শেষে বাড়িতে ফেরার পথে উল্লেখিত আসামিরা আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, ককটেল ইত্যাদি নিয়ে অতর্কিত হামলা চালায়। যার প্রেক্ষিতে মো. হারুন মিয়া বাদী হয়ে ইটনা থানায় ৩৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এই মামলায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসানসহ বাদলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদিলুজ্জামান। এ ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন- জয়সিদ্দি ইউনিয়নের মদিরগাও গ্ৰামের ফারুক মিয়া, মদিরগাও গ্ৰামের মো. কামরুল হাসান, জয়সিদ্দি ইউনিয়নের ওয়ারা গ্ৰামের নুরু মিয়া, জয়সিদ্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. হাই, ধনপুর ইউনিয়নের কাঠরই গ্ৰামের শৈলেন চন্দ্র দাস, ধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদীপ চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাপস রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগ নেতা এনায়েত কবীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা আবু তালেব এবং মো. ইকবালসহ ৩৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০/৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানী মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এএমকে