সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বিশেষ অঙ্গে অস্ত্রোপচারের পর তাকে আইসিউতে স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করে সিলেট এম এ জি মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, রাত ৮টার দিকে শামসুদ্দিন মানিককে অস্ত্রোপচারের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় কারাকর্তৃপক্ষ। পরে তাকে অপারেশন থিয়েটারে প্রবেশ করানো হয়। সেখানে দীর্ঘ ৪৫ মিনিট তার বিশেষ অঙ্গে (অণ্ডকোষ) অস্ত্রোপচার করা হয়। তাকে বর্তমানে হাসপাতালের আইসিউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে শনিবার বিকেলে শামসুদ্দিন চৌধুরী মানিককে আদালতে নেওয়ার সময় জুতা ও ডিম নিক্ষেপ করে সাধারণ মানুষ। আদালতে নেওয়ার সময় কয়েকজনকে তার ওপর হামলার চেষ্টা চালাতে দেখা যায়।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ আগস্ট) রাতে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাবেক বিচারপতি মানিককে আটক করে বিজিবি। পরে শনিবার ভোরের দিকে সিলেটের কানাইঘাট দনা সীমান্ত বিজিবি ক‍্যাম্পের সদস্যরা তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করেন। তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে।

মাসুদ আহমদ রনি/এমএ