বন্যার পানিতে পারিবারিক কবরস্থান ডুবে যাওয়ায় নোয়াখালীর কবিরহাট উপজেলায় এক যুবককে দেড় কিলোমিটার দূরের অন্য আরেক কবরস্থানে দাফন করা হয়েছে। আরজু (৪০) নামের এই যুবকের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করতে পারেনি স্বজনরা।

সব জায়গায় বন্যার পানি উঠায় মৃতদের দাফন নিয়ে বিপাকে পড়েছেন বানভাসি অনেক স্বজন। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে দিকে উপজেলার কবিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ঘোষবাগ গ্রামে এ ঘটনা ঘটে। মৃত আরজু (৪০) ওই গ্রামের লোকমান হোসেনের ছেলে। 

স্থানীয় বাসিন্দা গোলাম মোমিত ফয়সাল বলেন, আরজু আগে থেকেই অসুস্থ ছিল। বুধবার বিকালে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় মারা যান। বন্যার পানির জন্য তার লাশ খাটিয়ায় নিয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা সম্ভব হয়নি।

কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আরজুর পারিবারিক কবরস্থানে কোমর পানিতে নিমজ্জিত। এ জন্য আরজুকে পারিবারিক কবরস্থানে দাফন করা যায়নি। একই ওয়ার্ডের প্রায় দেড় কিলোমিটার দূরে চৌধুরী বাড়ির কবরস্থানে তাকে দাফন করা হয়। 

প্রসঙ্গত, গত ৮ দিনের টানা বৃষ্টি ও ফেনীর মুহুরী নদীর পানি নোয়াখালী ঢুকলে জেলাজুড়ে বন্যার সৃষ্টি হয়। বন্যার পানি জেলার কবিরহাটসহ ৮টি উপজেলার অনেক স্থানে হাঁটু ও কোমর পরিমাণ উঠে গেছে। এতে বসতঘর তলিয়ে যাওয়ায় আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন সাধারণ মানুষ।  

হাসিব আল আমিন/এমটিআই