বন্যায় দুর্দশাগ্রস্ত মানুষের কাছে ছুটে যাওয়াই এই মুহূর্তে জামায়াতের প্রধান কাজ বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান। তিনি বলেন, যারা বন্যায় ক্ষতিগ্রস্ত আমরা তাদের দুঃখ ভাগাভাগি করতে এসেছি। এখন থেকে আগামী এক সপ্তাহ আমাদের স্বাভাবিক সাংগঠনিক কার্যক্রম বন্ধ। দুর্দশাগ্রস্ত মানুষের কাছে ছুটে যাওয়াই এই মুহূর্তে আমাদের প্রধান কাজ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে নোয়াখালীর সেনবাগের রাস্তার মাথায় এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরপর তিনি বন্যায় দুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী তুলে দেন। এর আগে বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি।

জামায়াতে ইসলামীর আমির বলেন, বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা এমনি এমনি আসেনি। এই স্বাধীনতা আনতে গিয়ে ছাত্র-জনতা বুকের তাজা রক্ত দিয়েছে। অনেককে গুলি চালিয়ে পঙ্গু করে দেওয়া হয়েছে। শহীদদের রক্তের বিনিময়ে এই স্বাধীন দেশ, আল্লাহ আপনি সকল জুলুম দূর করে দিন। কোরআন-সুন্নাহর একটি সুন্দর দেশ আল্লাহ আমাদের দান করুন।

তিনি আরও বলেন, আমি বক্তব্য দিতে আসিনি। আমি এসেছি আপনাদের দুঃখ ভাগাভাগি করতে। ভারতের পানির কারণে আজ বাংলাদেশ ভেসে যাচ্ছে। মানুষ দুঃখ ও দুর্ভোগের মধ্যে আছে। অনেকে ঘর বাড়িতে থাকতে পারছে না। কোলের সন্তান নিয়ে কোথায় যাবে হন্য হয়ে উঠেছে। তাদের একটু সহানুভূতির প্রয়োজন। তাদের মাঝে আমাদের সাহায্যের হাত অব্যাহত থাকবে।

এ সময় নোয়াখালী জেলা জামায়াতে ইসলামীর আমির ইসহাক খন্দকার ও সেক্রেটারি মাওলানা বোরহান উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এমজেইউ