ফেনীতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধ্যক্ষের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দাগনভূঞা রাজাপুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মমিনুল হক। 

সোমবার (১৯ আগস্ট) কলেজের গভর্নিং বডির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগ করেন বলে নিশ্চিত করেছেন কলেজ সভাপতি আকরাম হোসেন হুমায়ুন। 

গত কিছুদিন ধরে স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎ, ফল বিপর্যয়, নিয়োগ বাণিজ্য ও আওয়ামী রাজনীতির প্রভাবসহ বিভিন্ন অভিযোগে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে ফেনী-সোনাইমুড়ি মহাসড়কে অবস্থান নিয়ে টানা আন্দোলন করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ মমিনুল হক রাজাপুর স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডিকে তোয়াক্কা না করে রাজনৈতিক দাপট দেখিয়ে নিয়োগ বাণিজ্য, জেলা পরিষদের অনুদান আত্মসাৎ, বিদ্যালয়ের মাঠ ইজারার অর্থ আত্মসাৎ, ২০১৭ সালে সরকার বিরোধী অভিযোগ তুলে শিক্ষার্থীদেরকে পুলিশে সোপর্দ করেছিলেন। কলেজ গভর্নিং বডির সভাপতি আকরাম হোসেন হুমায়ুন বারবার তাকে পদত্যাগের জন্য পরামর্শ দিলেও তিনি এতে সাড়া দেননি। 

আন্দোলনকারী শিক্ষার্থী ফাহিম মোহাম্মদ পিন্টু বলেন, আমরা সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশের একটি প্রতিষ্ঠান চাই। অধ্যক্ষ মমিনুল হকের পদত্যাগে দাবিতে শিক্ষার্থীরা টানা আন্দোলনে ছিলেন। অবশেষে তার পদত্যাগে এখন সবার মাঝে স্বস্তি ফিরেছে। 

এ ব্যাপারে রাজাপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মমিনুল হক বলেন, আমি স্বেচ্ছায় পদত্যাগ করেনি। পদত্যাগে একপ্রকার বাধ্য করা হয়েছে। 

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা বলেন, জেলা প্রশাসক, গভর্নিং বডিসহ সবার আহ্বানে ও সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে অবশেষে তিনি পদত্যাগ করেছেন। 

তারেক চৌধুরী/জেডএস