ময়মনসিংহ সিটি কর্পোরেশনে (মসিক) তালা ঝুলিয়ে দেওয়ার একদিন পর অফিস করতে শুরু করেছেন কর্মকর্তা ও কর্মচারীরা। তবে কার্যালয়ে ঢুকতে দেওয়া হচ্ছে না বিতর্কিত নির্বাচনের মাধ্যমে দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিদের। সোমবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে সরেজমিনে মসিক কার্যালয়ের সামনে গিয়ে এ চিত্র দেখা যায়। 

এ সময় মেয়র-কাউন্সিলরদের প্রবেশ ঠেকাতে কার্যালয়ের সামনে বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের অবস্থান নিতে দেখা যায়। 

এতে বিএনপির নির্বাহী কমিটির সহসাংগঠনিক (ময়মনসিংহ বিভাগ) আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, মহানগর বিএনপির সদস‍্য রতন আকন্দ, উত্তর জেলা বিএনপির সদস‍্য কামরুজ্জামান লিটন, মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টিটু, সহ-সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম উজ্জল, দক্ষিণ জেলা ছাত্রদল সভাপতি মাহাবুবুর রহমান রানা প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় মসিকের প্রধান নির্বাহী ইউসুফ আলীকে মোবাইল ফোনে আশ্বস্ত করে ওয়াহাব আকন্দ ওয়াহিদ কর্মকর্তা ও কর্মচারীদের অফিস করতে বলেন।   

তবে বেলা সোয়া ১১টা পযর্ন্ত কিছু সংখ‍্যক কর্মকর্তা ও কর্মচারী অফিসে প্রবেশ করলেও খোলা হয়নি কার্যালয়ের বেশিরভাগ কক্ষ। এতে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিও ছিল অনেকটাই কম। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মচারী বলেন, ভয় আতঙ্কে অনেকেই এখনো অফিসে আসেনি। তবে মেয়র ও কাউন্সিলদের ছাড়া আর কাউকে অফিসে বাঁধা দেওয়া হবে না বলে জানিয়েছেন বিএনপি নেতারা। 

এই বিষয়ে জানতে চাইলে আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ বলেন, বিনাভোটের বিতর্কিত নির্বাচনে যেসব জনপ্রতিনিধি সাগর হত‍্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে অফিস করতে দেওয়া হবে না। তবে কর্মকর্তা ও কর্মচারীদের কাজে কোনো বাঁধা নেই। তিনি আরও বলেন, অবিলম্বে শহীদ সাগর হত‍্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করা হবে। 

আমান উল্লাহ আকন্দ/আরকে