ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাটঘর গ্রামে আগুনে কৃষকের দুই গরুসহ গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (১৮ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে নাটঘরের আব্দুর রশিদ ডিলার বাড়ির কৃষক আব্দুর রহমানের গোয়ালঘরে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. হুমায়ূন বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্ষতিগ্রস্ত পরিবারের বরাতে আব্দুর রহমানের চাচাতো ভাই মো. খোরশেদ আলম ঢাকা পোস্টকে জানান, আজ সকালে গোবর পরিষ্কার করার জন্য রান্নাঘর থেকে উড়া (বাঁশের পাত্র) দিয়ে ছাই এনে গোয়ালঘরে রাখা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সেই ছাই থেকে গোয়ালঘরে রাখা পাটে আগুন ধরে যায়। পরে মুহূর্তেই সেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। গোয়ালঘরে পাট ছাড়াও অনেক পাটখড়ি, লাকড়ি, চাল, চালের পাত্রে নগদ টাকা রাখা ছিল। স্থানীয়রা এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে দুটি গরুসহ পুরো গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। এতে কৃষক পরিবারটি অসহায় হয়ে পড়েছে।

স্থানীয় ওষুধ ব্যবসায়ী রুবেল আহমেদ ঢাকা পোস্টকে বলেন, পরিবারটি দুইটি গরুর মাধ্যমে স্বচ্ছলতার মুখ দেখার আশা করছিল। কিন্তু আগুনে মুহূর্তেই সেই স্বপ্ন বিলীন হয়ে গেছে। স্থানীয় প্রশাসনকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য বিনীত আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে নবীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভির ফরহাদ শামীমের সঙ্গে যোগাযোগ করা হলে ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

মাজহারুল করিম অভি/এমজেইউ