জামালপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদসহ ৩শ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় জামালপুর সদর থানা পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মিঠুন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবীর।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৩ আগস্ট বিকেলে জামালপুর শহরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্র জনতা একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি মির্জা আজম চত্বর হয়ে বকুলতলা অতিক্রম করার সময় আওয়ামী লীগসহ তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রামদা, বাঁশের লাঠি এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে দিগ্বিদিক ছোটোছুটি করতে থাকে। একসময় তারা ছত্রভঙ্গ হয়ে গেলে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, নাফিজুর রহমান তুষার এবং শাহরিয়ার ইসলাম রাফি আগ্নেয়াস্ত্র প্রদর্শন করে হুমকি ধামকি দেন। 

প্রকাশ্যে এভাবে আগ্নেয়াস্ত্র প্রদর্শন করায় পুলিশ বাদী হয়ে এই মামলা করেন। মামলার বাদী সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মিঠুন মিয়া বলেন, বেআইনিভাবে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র প্রদর্শন করায় মামলা করা হয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আরকে