বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু বলেছেন, আওয়ামী লীগের আমলে ছাত্রলীগ না করলে কেউ কোনো চাকরি পায় নাই, ছাত্রলীগ না করলে কেউ কোনো সুবিধা পায় নাই। যুবলীগ না করলে কেউ কোনো কাজ পায় নাই, যুবলীগ-আওয়ামী লীগ না করলে সমাজে কোনো জায়গা পায় নাই। মসজিদের ইমাম ও মসজিদের কমিটি পর্যন্ত ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ ছাড়া করে নাই। 

শনিবার (১৭ আগস্ট) দুপুর ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা ফ্লাইওভারের নিচে ছাত্র-জনতার আন্দোলনে ক্ষতিগ্রস্ত পুলিশ বক্স মেরামত শেষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে আন্দোলন চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে শহীদ শরিফুল ইসলামের বাবা শুক্কুর আলী উপস্থিত ছিলেন।

রফিকুল ইসলাম বাচ্চু বলেন, আন্দোলনের চূড়ান্ত সফলতা এসেছে ছাত্রদের ত্যাগের বিনিময়ে, তাদের জীবন উৎসর্গের বিনিময়ে। সেজন্য আমরা তাদের সাধুবাদ জানাই। আসুন আমরা একটা নতুন দেশ গড়ার প্রত্যয় নিয়ে একসঙ্গে এগিয়ে যাই, আমাদের আগের রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। আমাদের রাজনীতিতে বিশ্বমানের রাজনীতি, গণতান্ত্রিক রাজনীতি, সন্ত্রাসের বিরুদ্ধে ও মাদকের বিরুদ্ধে লড়াই থাকবে। আমরা সেই কালো দিনগুলোতে ফিরে যেতে চাই না। আমরা ঐক্যবদ্ধ থাকি, ছাত্র-জনতা ঐক্যবদ্ধ থাকলে দেশের বিরুদ্ধে যে কোনো অপশক্তি রুখে দিতে পারব।

শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারীর সঞ্চালনায় অনুষ্ঠানে গাজীপুর জেলা বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, গাজীপুর জেলা কৃষক দলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদ, পৌর বিএনপির সহ সভাপতি আবুল হোসেন প্রধান, সিনিয়র যুগ্ম সম্পাদক শাহজাহান সজল, তেলিহাটি ইউপি বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মোড়ল, শিল্পাঞ্চল শ্রমিক দলের সভাপতি কাজল ফকির, জেলা ওলামা দলের আহ্বায়ক কারী সিরাজুল ইসলাম, শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতি জিয়াউল করিম মোড়ল রিফাত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত মাহমুদ, সিয়াম উল ইসলাম, সামিয়া আহনাফ, রিফাত মাহমুদ, জুয়েল রানা, হ্যাপী প্রধান, তানবীর খান প্রমুখ উপস্থিত ছিলেন। 

শিহাব খান/আরএআর