লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রদল নেতা হাবিব আদনানকে দলীয় পদ থেকে অব্যাহতির আদেশ স্থগিত করা হয়েছে। কয়েক ঘণ্টা যেতে না যেতেই পুনরায় আগের দায়িত্ব ফিরে পান তিনি।

শুক্রবার (১৬ আগস্ট) রাত ৯টার দিকে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে এক প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা চাওয়ার অভিযোগে বিকেলে হাবিবকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। 

অব্যাহতির স্থগিতাদেশপত্রে উল্লেখ করা হয়, উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আদনান হাবিবের অব্যাহতির আদেশ স্থগিত করা হলো। তার বিরুদ্ধে আনিত অভিযোগ অধিকতর তদন্ত সাপেক্ষে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হৃদয় ও সদস্য সচিব আব্দুল্লাহ আল রহমান রিফাত স্বাক্ষর করেন। 

এর আগে বিকেলে অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়, দলের সিদ্ধান্ত মোতাবেক নির্দেশনা ভঙ্গ ও শৃঙ্খলাভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় হাবিবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। অব্যহতিপত্রেও উপজেলা কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষর করেন।

দলীয় সূত্র জানায়, হাবিব উত্তর চরবংশী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রবাসী জাকির হোসেন হোনারের স্ত্রী রেহানা বেগমের কাছ থেকে চাঁদা দাবি করেন ওই ছাত্রদল নেতা। এ অভিযোগের ভিত্তিতে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় ও সদস্য সচিব আবদুল্লাহ আল রহমান রিফাতের নির্দেশে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। ১৪ আগস্ট উপজেলা ছাত্রদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা শান্ত ইসলাম স্বাক্ষরিত নোটিশে ৩ কার্যদিবসের মধ্যে হাবিবকে জবাব দিতে বলা হয়। কিন্তু তিনি দেননি। এতে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হাবিব আদনান বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ষড়যন্ত্রমূলক আমার বিরুদ্ধে অভিযোগটি করা হয়। আমাকে দেওয়া অব্যাহতির আদেশ স্থগিত করা হয়েছে। 

রায়পুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় বলেন, হাবিবের বিরুদ্ধে আনা অভিযোগ অধিকতর তদন্তের স্বার্থে তাকে অব্যাহতির আদেশ স্থগিত করা হয়েছে। এছাড়া কেন্দ্র থেকেও আপাতত বহিষ্কার বা অব্যাহতির বিষয়ে নিষেধ রয়েছে। 

হাসান মাহমুদ শাকিল/পিএইচ