দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে প্রকাশ্যে অস্ত্র হাতে ছবি তুলে ভাইরাল হওয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্যসচিব তাহসিন জামান রোমেলকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (১৪ আগস্ট) রাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক এমএন ইসলাম সোহেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মাদ নুরুল ইসলাম নয়ন-এর সিদ্ধান্ত মোতাবেক ও দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগে পিরোজপুর জেলা শাখার মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্যসচিব তাহসিন জামান রোমেলকে সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতার অপকর্মের কোনো দায়দায়িত্ব দল নেবে না এবং যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীকে তার সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতে অনুরোধ করা হয়েছে।

বহিষ্কৃত তাহসিন জামান রোমেল মঠবাড়িয়া পৌরসভার ৯নং ওয়ার্ড এলাকার আবু জাফরের ছেলে ও মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্যসচিব। তার চাচা সিদ্দিকুর রহমান বাদশা মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। আরেক চাচা শাহাবুদ্দিন মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লিগের উপদেষ্টা ছিলেন।

জানা গেছে, গত ৭ আগস্ট রোমেল নিজেই আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে তার ফেসবুকে একটি ছবিটি পোস্ট করেন এবং কিছুক্ষণ পর আবার ছবিটি সরিয়ে নেন। কিন্তু এর মধ্যেই ছবিটি ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ছবিতে দেখা যায়, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর বিক্ষুব্ধ জনতা রাজধানীর ভাটারা থানায় আগুন দেয়। সেই জ্বলন্ত থানার সামনে প্রকাশ্যে একটি ভারী অস্ত্র নিয়ে ছবি তুলেন যুবদল নেতা তাহসিন জামান রোমেল। ছবিটি নিয়ে উপজেলা বিএনপির নেতা-কর্মী ও জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপির কয়েকজন নেতা জানান, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর বিক্ষুব্ধ জনতা রাজধানীর ভাটারা থানায় আগুন দেয়। সেখানে মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্যসচিব তাহসিন জামান রোমেলের অস্ত্র হাতে একটি ছবি ভাইরাল হয়েছে। এতে বোঝা যায় রোমেল সেখানে ছিল এবং সহিংসতায় অংশ নিয়েছে। তার এমন কাজে বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এ বিষয়ে আরও কয়েকজন বলেন, তার পরিবারের লোকজন আওয়ামী লীগের সঙ্গে সরাসরি জড়িত থাকায় তিনিও আওয়ামী লীগের সঙ্গে মিলে এমন কাজ করতে পারে বলে আমরা ধারণা করছি।

বহিষ্কারের বিষয়ে তাহসিন জামান রোমেল বলেন, আমাকে অন্যায়ভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আমি ওই অস্ত্রটি সেখানে রাস্তায় পাওয়ার সঙ্গে সঙ্গেই সেখানে থাকা সেনাবাহিনীর কাছে জমা দিয়েছি।

এ বিষয়ে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ঢাকা পোস্টকে বলেন, তাহসিন জামান রোমেলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. মুকিত হাসান খান বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমজেইউ