গাজীপুরে এনআরবিসি ব্যাংকের ২৯ লাখ টাকা ছিনতাই হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে গাজীপুর মহানগরীর মারিয়ালি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় ভাবে জানা গেছে, মারিয়ালী এলাকায় অবস্থিত সাব-রেজিস্ট্রি অফিস সংলগ্ন এনআরবিসি ব্যাংকের একটি এজেন্ট শাখা রয়েছে। দলিল রেজিস্ট্রেশন ফি বাবদ আদায়ের ২৯ লক্ষাধিক টাকা একটি মাইক্রোবাসে করে ওই শাখার ৩ কর্মচারী ব্যাংকের গাজীপুর চৌরাস্তা শাখায় জমা দেওয়ার জন্য নিয়ে যাচ্ছিলেন। গাড়িটি মারিয়ালি প্রাইমারি স্কুলের কাছে পৌঁছালে তিনটি মোটরসাইকেলে করে কয়েকজন এসে মাইক্রোবাসের গতি রোধ করে। তারা হকিস্টিক দিয়ে গ্লাস ভেঙে মাইক্রোচালক মো. হাবিবের মাথায় অস্ত্র ঠেকিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে কর্মচারীদের মারধর করে টাকা নিয়ে দ্রুত পালিয়ে যায়। কোনো প্রকার নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই টাকাগুলো বহন করা হচ্ছিল।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে এনআরবিসি ব্যাংকের গাজীপুর চৌরাস্তা শাখার ম্যানেজার মাহমুদুল হক বলেন, ‘কি ঘটনা ঘটেছে হেড অফিসের সাথে পরামর্শ ছাড়া বলতে পারব না।’

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, ২৯ লাখ টাকার বেশি টাকা ছিল বলে ব্যাংকের লোকজন তাকে জানিয়েছেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

শিহাব খান/আরকে