পিরোজপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (১২ আগস্ট) রাতে ও মঙ্গলবার দুপুরে দলের জেলা আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ও সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু স্বাক্ষরিত পৃথক দুটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 

বহিষ্কৃতরা হলেন, জেলার ভান্ডারিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন বিপ্লব ও ইন্দুরকানী উপজেলা বিএনপির সদস্য ফরিদ হোসেন হাওলাদার।

স্থানীয় বিএনপির একাধিক নেতা বলেন, গত ৫ আগস্ট শেখ হাসিনার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর ভান্ডারিয়া  উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন বিপ্লব স্থানীয় বিভিন্ন বাড়িতে হামলা ও লুটপাট করেন—এমন সু স্পষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে জেলার ইন্দুরকানীতে পূর্বশত্রুতার জের ধরে সংখ্যালঘু ও ইউপি সদস্য শাহারিয়ারের বাড়িতে হামলা, ভাঙচুর,  অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় উপজেলা বিএনপি সদস্য ফরিদ হোসেন হাওলাদারকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয় জানতে ভান্ডারিয়া উপজেলার বিএনপির সদস্য দোলোয়ার হোসেন বিপ্লব ও ইন্দুরকানী উপজেলা বিএনপির সদস্য ফরিদ হোসেন হাওলাদারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তারা রিসিভ করেননি।

এ ব্যাপারে জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের সত্যতা পেয়ে তাদের বহিষ্কার করা হয়েছে।

শাফিউল মিল্লাত/এএমকে