বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, গণহত্যার দায়ে আওয়ামী লীগ সভাপতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে। কোটা সংস্কার আন্দোলন দমনের নামে সাধারণ শিক্ষার্থীদের গুলি করে হত্যার জন্য আওয়ামী লীগকে নিষিদ্ধ করারও দাবি করেন বিএনপির এই নেতা।

রোববার (১১ আগস্ট) বিকেলে নাটোরের নলডাঙ্গায় নলডাঙ্গা উপজেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে দুলু এসব কথা বলেন। 

তিনি বলেন, গত সাড়ে ১৭ বছরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ তাদের নেতাকর্মীরা নাটোরসহ সারা দেশে যত হত্যা, খুন, ধর্ষণ-রাহাজানি করেছে; সবগুলো ঘটনার তদন্ত করে অপরাধীরদের বিচার করতে হবে। 

দুলু বলেন, ১৯৭১ সালে যুদ্ধ হয়েছে পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে, আর এবারের যুদ্ধ হয়েছে আওয়ামী লীগ ও শেখ হাসিনার বিরুদ্ধে।

দুলু বলেন, এখন পুলিশ আমাকে ধরবে না, প্রশাসন আমাকে গ্রেপ্তার করবে না। আওয়ামী লীগকে চাইলে বাড়নই নদীতে শোয়াতে পারবো। আমি যদি চাই সন্ত্রাসীদের পিটিয়ে রাস্তায় ফেলে রাখতে পারি, মানুষ থুতু দেবে তাও কেউ বাঁচাতে আসবে না। নাটোরের মাটিতে বিএনপির আমলে কোনো সন্ত্রাস-চাঁদাবাজী হয়নি। এখনও নাটোরে কোনো হত্যা, সন্ত্রাস ও চাঁদাবাজি করতে দেওয়া হবে না। তিনি নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানান। 

নলডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি আতিকুর রহমান তালুকদারের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, দুলুর সহধর্মিণী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবিনা ইয়াসমিন ছবি, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহিন, নাটোর পৌরসভার সাবেক মেয়র কাজী শাহ আলম, নলডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, উপজেলা সাংগঠনিক সম্পাদক বিএনপি নেতা শফিফুল ইসলাম বুলবুল প্রমুখ।

রাব্বানী/এসএম