নোয়াখালীতে রেমিট্যান্সের সাড়ে ১২ কোটি টাকা নিরাপদে পৌঁছে দিয়ে প্রশংসায় ভাসছে বাংলাদেশ সেনাবাহিনী। 

রোববার (১১ আগস্ট) দুপুরে তারা কোম্পানীগঞ্জে সোনালী ব্যাংকের ৭টি ও বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে ব্যাংক এশিয়ার ১টি শাখায় রেমিট্যান্সের মোট সাড়ে ১২ কোটি টাকা নিরাপদে পৌঁছে দিয়েছে।

জানা যায়, কোম্পানীগঞ্জের সোনালী ব্যাংকের সাতটি শাখায় রেমিট্যান্সের সাড়ে ১০ কোটি ও চৌমুহনীর ব্যাংক এশিয়ার একটি শাখায় ২ কোটি টাকা নিরাপদে পৌঁছে দিয়েছে সেনাবাহিনী। 

এর আগে জেলার সোনাইমুড়ী থানা থেকে লুণ্ঠিত ১৪টি রাবার বুলেট, দুটি টিয়ারশেল, এক রাউন্ড রাইফেলের বুলেট উদ্ধার করা হয়। চাটখিল এলাকা থেকে একটি এসএমজি, একটি শটগান, একটি টিয়ারশেল, ৩৪ রাউন্ড গুলি, ১৩ রাউন্ড রাবার বুলেট, একটি ম্যাগাজিন, এক জোড়া হ্যান্ডকাপ। সোনাাইমুড়ী এলাকা থেকে একটি দোনালা বন্দুক, একটি চায়না রাইফেল ও সাত রাউন্ড রাবার বুলেট উদ্ধার করা হয়েছে।

সেনাবাহিনীর নোয়াখালী ক্যাম্প ইনচার্জ লেফট্যানেন্ট কর্নেল আশরাফ ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রেমিট্যান্স আমাদের চালিকা শক্তি। এটি নিরাপদে পৌঁছাতে আমরা সহযোগিতা করেছি। আমাদের কাজই হলো জনগণের জানমালের রক্ষা করা। তাই আমরা নিজেদের জায়গা থেকেই তাদের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আমাদের ছাত্ররা অস্ত্রগুলো উদ্ধার করে জমা দিয়েছেন। এগুলো সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে। অস্ত্র ফেরত দেওয়া ছাত্রদের দায়িত্বশীলতার পরিচয় বহন করে। তাদেরকে অনেক ধন্যবাদ জানাই। পাশাপাশি আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 

হাসিব আল আমিন/এমএসএ