বাগেরহাটে সন্ত্রাসীদের হামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। আহতরা বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোববার (১১ আগস্ট) বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন এমন অভিযোগ করেন আহত শিক্ষার্থী ও তাদের সতীর্থরা।

আহতরা হলেন, এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজিব রাদ, বাংলাদেশ ইউনিভার্সিটির শিক্ষার্থী ঝৃর্তিক রায়হান, পিসি কলেজের শিক্ষার্থী মো. ফারদিন।

আহত শিক্ষার্থী ঝৃর্তিক রায়হান বলেন, গত ৯ আগস্ট বিকেলে বাগেরহাট শহরের পৌরপার্কে তানজিব রাত, সাদমান ইসরাক রাইয়ান, মো. ফারদিনসহ আমরা বেশকজন বসেছিলাম। এ সময় বাসাবাটি এলাকার কয়েকজন বখাটে তাদের উদ্দেশ্য করে কুরুচিপূর্ণ মন্তব্য করতে থাকে। এক পর্যায়ে তারা শিক্ষার্থীদের ওপর হামলা করে এবং দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে সেখান থেকে চলে গিয়ে কিছুক্ষণ পরেই দেশীয় অস্ত্র, লোহার রডসহ ১০-১২ জনের একটি দল শিক্ষার্থীদের মারপিট ও কুপিয়ে আহত করে। হামলায় থাকা সন্ত্রাসীদের মধ্যে বাসাবাটি এলাকার বাবু, রনি, রাকিব, শামীম, জুয়েল, সজীব ওরফে গ্যাস সজীব, সজীব ওরফে কালা সজীবকে আমরা (আহত শিক্ষার্থীরা) চিনতে পেরেছি। হামলাকারীরা এখনো এলাকায় ঘুরে বেড়াচ্ছে। আমরা এই ন্যাক্কারজনক হামলার বিচার চাই।

সংবাদ সম্মেলনে, আহত শিক্ষার্থী ছাড়াও খান আল মামুন, রেজওয়ান শরিফ রাজু, খানমাহাদী বিল্লাহসহ বিভিন্ন কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেখ আবু তালেব/এএমকে