শেরপুরের শ্রীবরদীতে আমন ধানের চারা রোপণ করতে গিয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। রোববার (১১ আগস্ট) বিকেল ৪টার দিকে উপজেলার সিংগাবরনা ইউনিয়নের নবীনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মামুন মিয়া (৪০) ও সাদু মিয়া ( ৬০)। মামুন মিয়া নবীনপুর গ্রামের সিরাজুল হক ওরফে ভুড্ডুস মিয়ার ছেলে। আর সাদু মিয়া পার্শ্ববর্তী বগুলাকান্দি গ্রামের মৃত ফজল হকের ছেলে।

এলাকাবাসী জানান, আজ বিকেলে কৃষক মামুন ও সাদু মিয়া মাঠে আমন ধানের চারা রোপণের কাজ করছিলেন। এ সময় হঠাৎ বৃষ্টি পড়তে থাকে। একপর্যায়ে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যান মামুন ও সাদু মিয়া। পরে স্থানীয়রা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। মামুনের এক ছেলে ও এ মেয়ে রয়েছে। অপরদিকে সাদু মিয়ার দুই ছেলে ও দুই মেয়ে। এ ঘটনায় নিহতের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

ঘটনাটার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান লিটুল বলেন, ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে বকশীগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে।

এমজেইউ