দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নোয়াখালীর যুবদলের ২ নেতাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এম এন পি ইসলাম সোহেল স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞাপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত এই দুই নেতা হলেন, চাটখিল উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন শামীম ও সুবর্ণচর উপজেলা যুবদলের আহ্বায়ক বেলাল হোসেন সুমন।

পৃথক সংবাদ বিজ্ঞাপ্তিতে ওই দুইজনের দলীয় পদ–পদবি উল্লেখ করে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে নোয়াখালী জেলার চাটখিল উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন শামীম ও সুবর্ণচর উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহ্বায়ক বেলাল হোসেন সুমনকে প্রাথমিক সদস্য পদ সহ দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন।

তবে বহিষ্কারের বিষয়ে মন্তব্য জানতে বেলায়েত হোসেন শামীম ও বেলাল হোসেন সুমনকে একাধিকবার কল দিলেও তারা কেউ ফোন রিসিভ করেননি। ফলে তাদের মন্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক নোয়াখালী জেলার এক বিএনপি নেতা ঢাকা পোস্টকে বলেন, ভাংচুর, আওয়ামী লীগ,  যুবলীগের নেতাকর্মীদের বাড়িতে লুটপাট, অগ্নিসংযোগ ও বহু বিভিন্ন বাড়িতে হামলার অভিযোগ প্রমাণিত হওয়াতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, তারা দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত হয়েছে। সেই জন্য তাদের বহিষ্কার করা হয়েছে। যাতে সংগঠনের আর কেউ এমন কাজ করতে সাহস না পায়।

হাসিব/এসএম