বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, শেখ হাসিনা হাজার হাজার ছাত্র-জনতাকে হত্যা করেছে। এই হত্যার জন্য আওয়ামী লীগকে অতিসত্বর নিষিদ্ধ করা হোক। আওয়ামী লীগের রাজনীতি করার কোনো অধিকার এদেশে নেই। প্রত্যেকটি হত্যা ও অন্যায়ের বিচার করবে বিএনপি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) নাটোর শহরের পুরাতন বাসস্ট্যান্ডে শেখ হাসিনার সরকার পতনে ছাত্র-জনতাকে অভিনন্দন জানিয়ে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। 

দুলু বলেন, নিজেকে জনপ্রিয় ও দেশের উন্নয়নের রুপকার দাবি করা শেখ হাসিনা শুধু দেশকেই নয়, আওয়ামী লীগকে ধ্বংস করে পালিয়ে গেছেন। শেখ হাসিনা আওয়ামী লীগের কর্মীদের বিপদের মুখে ঠেলে পালিয়ে যাওয়ায় এখন দেশে আওয়ামী লীগের নাম-নিশানা-চিহ্নও নেই।

তিনি বলেন, শেখ হাসিনা বলতো, দুলুকে দমন করতে হবে। অথচ নাটোরের মানুষকে আমি শান্তি দিয়েছিলাম, উন্নয়ন দিয়েছিলাম। এটা কি আমার অপরাধ ছিল?

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন, সাবেক পৌর মেয়র কাজী শাহ আলম, সাবেক এমপি কাজী গোলাম মোর্শেদসহ বিভিন্ন উপজেলার বিএনপি নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, প্রায় ১৭ বছর পর নাটোর জেলা বিএনপির নেতাকর্মীরা কানাইখালী চত্বরে বড় ধরনের সমাবেশ করেছেন। এত দিন চত্বরটি আওয়ামী লীগের নেতাকর্মীদের দখলে ছিল। অনেক চেষ্টা করেও বিএনপির কর্মীরা এত দিন এই চত্বরে রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারেননি। 

গোলাম রাব্বানী/আরএআর