সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর রেলমন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের বাসভবন ও পাংশা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাঙচুর ও লুটপাট করেছে বিক্ষুব্ধ জনতা।

গত মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে পাংশা শহরের বিভিন্ন পয়েন্টে আনন্দ মিছিল বের করে হাজারো জনতা।
আনন্দ মিছিল শেষে বিক্ষুব্ধ জনতা পাংশা পৌরসভার নারায়ণপুর এলাকা অবিস্থত রেলমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিমের বাড়িতে ভাঙচুর করে ও লুটপাট চালায়।

জানা গেছে বিক্ষুব্ধ জনতা, একই দিন পৌরসভার টেম্পুস্ট্যান্ড এলাকায় অবস্থিত উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় লুটপাট ও ভাঙচুর, উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ভাঙচুর, সাবেক ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাসের বাড়ি ভাঙচুর ও উপজেলা শিল্পকলা মোড় এলাকায় আওয়ামী লীগের ক্যাডার বাহিনী মনোয়ার হোসেন জনির ব্যক্তিগত অফিসে তিন দফা তালা ভেঙে দখল করা হয়। শহরের বাইরে গ্রামের বিভিন্ন এলাকায় ভাঙচুর ও মারধর করার খবরও পাওয়া গেছে।

একটি সূত্রে জানা গেছে, সরকার পতনের দিন ৫ আগস্ট ও রেলমন্ত্রীর বাড়ি ভাঙচুরের দিন ৬ আগস্ট সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম পাংশায় ছিলেন না। তিনি সর্বশেষ গত ৫ জুলাই পাংশা এসেছিলেন।  জানা গেছে রেলমন্ত্রী জিল্লুল হাকিম বর্তমানে ঢাকার কোন একটা জায়গায় আত্মগোপনে রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, রেলমন্ত্রী জিল্লুল হাকিম রাজবাড়ী-২ আসনের ৫ বারের সংসদ সদস্য। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন। তিনি এবারই প্রথম একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পান। 

মীর সামসুজ্জামান সৌরভ/রাজবাড়ী