ফাইল ছবি

নারায়ণগঞ্জের বিভিন্ন থানা ও পুলিশ ফাঁড়ি থেকে লুট হওয়া অস্ত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও সেনাবাহিনীর কর্মকর্তারা। আগামী ১০ আগস্ট বিকেল ৫টার মধ্যে নিকটস্থ সোনা ক্যাম্পে এসব অস্ত্র গ্রহণ করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে অস্ত্র জমা না দিলে অভিযান চালিয়ে উদ্ধার করা হবে। সে ক্ষেত্রে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। 

বুধবার (৭ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই নির্দেশ দেন জেলা প্রশাসক মাহমুদুল হক।

বিবৃতিতে জেলা প্রশাসক বলেন, নারায়ণগঞ্জে বেশ কিছু এলাকা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুট করা হয়েছে। এসব অস্ত্র ফিরিয়ে আনতে সাধারণ জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে। যারা আগামী ১০ তারিখের মধ্যে অস্ত্র জমা দেবে, তাদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না। তবে ১১ তারিখ থেকে অস্ত্র উদ্ধারে মাঠে অভিযান চালাবে সেনাবাহিনী। সে সময় অস্ত্র উদ্ধার করা হলে আটক ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে নারায়ণগঞ্জের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন অফিস, বিজিবি ক্যাম্প, সিদ্ধিরগঞ্জ থানা ও বেশ কিছু পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনা ঘটে। এসব হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কিছু অস্ত্র খোয়া যায়। অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনার আগে সাধারণ মানুষের কাছে সহযোগিতা চেয়ে বার্তা পাঠিয়েছে জেলা প্রশাসন।

আরএআর