ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মো. আতাউর রহমান (৪১) নামে এক সাংবাদিককে কুপিয়ে জখম করেছেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এ সময় মো. রুহুল আমিন রিপন (৪০) নামে আরেক সাংবাদিককে মারধর করে তার মোটরসাইকেল ভাঙচুর করা হয়। 

রোববার (৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে এ ঘটনা ঘটে।

আহত আতাউর রহমান ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের দুইবারের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং রুহুল আমিন রিপন স্থানীয় প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি।

আহত আতাউর রহমান বলেন, আন্দোলনকারীরা কর্মসূচি শেষ করে চলে গেলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সড়কে নেমে অবস্থান নেয়। এ সময় সহকর্মী রুহুল আমিন রিপনের মোটরসাইকেলে চড়ে আমি প্রেসক্লাবে যাচ্ছিলাম। পথে জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য রফিকুল ইসলাম রবি আমাদের পথরোধ করে গাড়ি আটকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এমন সময় পেছন থেকে তার এক কর্মী আমাকে দা দিয়ে কোপ দেয়। এ সময় তারা রিপনের মোটরসাইকেলে কুপিয়ে ও ভাঙচুর করে তাকেও মারধর করে। পরে তাদের সঙ্গে থাকা নেতাকর্মীরা আমাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আমার মাথায় তিনটি সেলাই করেন এবং রিপনকে প্রাথমিক চিকিৎসা দেন।  

আতাউর বলেন, কেন বা কী কারণে আমাদের মারধর করা হয়েছে, তা আমার জানা নেই। বিষয়টি থানায় জানানো হয়নি। তবে সহকর্মীদের সঙ্গে আলোচনা করে আইনি বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বলেন, সাংবাদিককে কোপানোর ঘটনা আমার জানা নেই। অভিযোগ পেলে ব‍্যবস্থা নেওয়া হবে। 

আরএআর