শেরপুর জেলা শহরে আজ একাধিক স্থানে আন্দোলনকারী, আওয়ামী লীগ এবং পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে আহত হয়েছেন অন্তত পক্ষে ৩০ জন।

এদিকে শহরের তিনআনী বাজার মোড়ে আন্দোলনকারীদের ওপর প্রশাসনের টহল গাড়ি উঠিয়ে দিলে বেশ কয়েকজন আহত হন। আহতদের শেরপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

শেরপুর সদর হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. মো. সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতরা হচ্ছেন- আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শেষ বর্ষের ছাত্র ও জেলা শহরের বাগরাকশা মহল্লার বাসিন্দা তুষার (২৪),  আইটি উদ্যোক্তা ও স্বেচ্ছাসেবক জেলা সদরের পাকুড়িয়া চৈতনখিলার মাহবুব (২২)। অন্য একজনের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে জেলা শহরের নিউমার্কেট এবং থানার মোড় বঙ্গবন্ধু স্কয়ারে আওয়ামী লীগ অবস্থান নিলে আন্দোলনকারীরা সেখানে আসলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। অপরদিকে শহরের খোয়ারপাড় শাপলা চত্বর মোড়ে আওয়ামী লীগের কর্মীরা অবস্থান নিলে সেখানে আন্দোলনকারীরা তাদেরকে ধাওয়া করে তাড়িয়ে দেয়। হামলা চালানো হয় পুলিশ সুপারের বাসভবন, সিভিল সার্জনের বাসভবন, পুলিশ সুপার শপিং সেন্টার, খোয়ারপাড় পুলিশ বক্সে। হতাহতের পর থেকেই আন্দোলনকারীরা চারদিক থেকে শহরে চলে আসায় এখন পুরো শহর তাদের নিয়ন্ত্রণে।

মো. নাইমুর রহমান তালুকদার/এসকেডি