গাজীপুরের শ্রীপুরের মাওনা হাইওয়ে থানায় হামলা চালিয়ে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষের একপর্যায়ে থানার সীমানা প্রাচীরের ভেতরে পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে।

শনিবার (৩ আগস্ট) বিকেল ৩টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মাওনা-শ্রীপুর আঞ্চলিক সড়কের বকুলতলায় অবস্থিত মাওনা হাইওয়ে থানায় হামলা চালান। 

এর আগে বেলা ১১টা থেকে আন্দোলনকারীরা মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড়ে অবস্থান নেন। সরকার দলীয় কর্মী-সমর্থকরা মাওনা চৌরাস্তার ফ্লাইওভারের নিচে অবস্থান নিলে উত্তেজনা দেখা যায়। কিছু সময় পর শিক্ষার্থীরা লাঠিসোঁটা হাতে মিছিল নিয়ে মাওনা ফ্লাইওভার এলাকায় যান। এ সময় ছাত্ররা পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে করে ভুয়া ভুয়া স্লোগান দেন। এরপর মাওনা ফ্লাইওভারের নিচে থাকা তিনটি পুলিশ বক্স ও তিনটি গাড়িতে আগুন দেন আন্দোলনকারীরা। 

এ বিষয়ে জানতে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

শিহাব খান/পিএইচ