কোটা সংস্কার আন্দোলনে টানা ১২ দিন বন্ধ থাকার পর ময়মনসিংহে সীমিত পরিসরে শুরু হয়েছে ট্রেন চলাচল। এতে স্বস্তি ফিরেছে যাত্রীদের মধ্যে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল সাড়ে ৬টায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে মোহনগঞ্জ লোকাল ট্রেনটি ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ময়মনসিংহ রেলপথে শুরু হয় ট্রেন চলাচল।

এর আধা ঘণ্টা পর সকাল ৭টায় জারিয়ার উদ্দেশ্যে জারিয়া লোকাল ট্রেনটিও ছেড়ে যায় বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ময়মনসিংহ স্টেশনের সুপারিনটেনডেন্ট মো. নাজমুল হক।

তিনি বলেন, টানা ১২ দিন বন্ধ থাকার পর আবারও স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। এতে যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এ সময় যাত্রীদের মধ্যে কোনো ধরনের ভয় বা শঙ্কা লক্ষ করা যায়নি।

নাজমুল হক আরও বলেন, প্রথম দিন দুটি লোকাল ট্রেন ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে গিয়ে আবারও যথাসময়ে সুন্দর ও স্বাভাবিকভাবে ফিরে এসেছে। এ ছাড়াও এদিন ঢাকা থেকে যথাসময়ে জামালপুর কমিউটার এবং দেওয়ানগঞ্জগামী অপর একটি কমিউটার ট্রেন গন্তব্যে পৌঁছেছে বলেও জানান তিনি।

তবে এখন পর্যন্ত ময়মনসিংহ স্টেশন প্ল্যাটফর্মে বিজয় এক্সপ্রেসসহ আরও আটটি ট্রেন অবস্থান করছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এদিকে ট্রেন চলাচল শুরু হওয়ায় স্টেশন এলাকার ব্যবসায়ী ও শ্রমজীবীদের মধ্যেও স্বস্তি ফিরেছে বলে জানিয়েছেন ২ নম্বর প্ল্যাটফর্মের ক্ষুদ্র ব্যবসায়ী রাজু আহমেদ (২৫) এবং সুমন বর্মন (৩৫)।

তারা ঢাকা পোস্টকে বলেন, টানা ১২ দিন ট্রেন বন্ধ থাকার কারণে স্টেশন এলাকায় লোকজনের আনাগোনা ছিল না। এতে আমাদের ব্যবসাও ছিল বন্ধ। তবে এখন ট্রেন চলাচল শুরু হয়েছে। আশা করছি লোকজনের আনাগোনা বাড়বে, আমরাও কেনা-বেচা করতে পারব।

এমজেইউ