কোটাবিরোধী আন্দোলনে পুলিশের ময়মনসিংহ রেঞ্জে দুই ওসিসহ ৭০ থেকে ৮০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন ডিআইজি শাহ আবিদ হোসেন। গত মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে ময়মনসিংহে কারফিউ পরিস্থিতি পরিদর্শনকালে নগরীর টাউন হল মোড় এলাকায় সাংবাদিকদের তিনি এ তথ‍্য নিশ্চিত জানান। 

ডিআইজি শাহ আবিদ হোসেন আরও বলেন, ছাত্রদের যৌক্তিক আন্দোলনে পুলিশ কোনো সাংঘর্ষিক আচরণে যায়নি। কিন্তু একটি দুষ্কৃতকারী অংশ এর ওপর ভর করে সাধারণ মানুষের জীবনযাত্রা ব‍্যাহত করেছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালিয়েছে, নাশকতার চেষ্টা করেছে।

তিনি বলেন, পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে মানুষের নিরাপত্তা দেওয়ার জন‍্য। একইভাবে সরকারি ও বেসরকারি স্থাপনার নিরাপত্তার দায়িত্ব আমাদের। নাশকাতাকারীদের বিরুদ্ধে বসে থাকার জন‍্য পুলিশকে মাঠে নামানো হয়নি। প্রয়োজনে পুলিশকে দেওয়া অস্ত্র ও গুলির ব‍্যবহার করা হবে। সে নির্দেশনাও দেওয়া আছে। পুলিশ দায়িত্ব পালনে বিন্দুমাত্র পিছপা হবে না।

ডিআইজি শাহ আবিদ হোসেন বলেন, সাম্প্রতিক আন্দোলনে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ৭০ থেকে ৮০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ বক্স, সিসি ক‍্যামেরা এবং পুলিশের স্থাপনায় আগুন দেওয়া হয়েছে। শেরপুরে পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে। সেখানে সদর থানার ওসি আহত হয়েছেন। জামালপুরে ট্রেন আটকে নাশকতার চেষ্টা করা হয়েছে। গৌরীপুরে ওসি আহত হয়েছেন।  

এ সময় ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মাছুম আহমেদ ভুঞাসহ র‍্যাব, পুলিশ ও বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আরএআর