ফেনীতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার অভিযোগে দায়ের করা নাশকতার দুই মামলায় ৭০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৪ জুলাই) পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২০ জুলাই থেকে বুধবার (২৪ জুলাই) দুপুর পর্যন্ত ফেনী মডেল থানায় নাশকতার অভিযোগে দায়ের করা পৃথক দুইটি মামলায় ৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সোমবার (২২ জুলাই) সন্ধ্যার দিকে শহরের ট্রাংক রোড এলাকা থেকে সোনাগাজী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিন উদ্দিন দোলনকে গ্রেপ্তার করা হয়। এর আগে রোববার রাতে শহর জামায়াতের আমির মোহাম্মদ ইলিয়াসকে গ্রেপ্তার করে পুলিশ।

ফেনী মডেল থানা সূত্রে জানা গেছে, সহিংসতার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করেছে। মামলায় ৫০ জনের নাম উল্লেখ ও আরও ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। 

ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন বলেন, বিগত তিনদিনে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ইতোমধ্যে পুলিশ ৭০ জনকে গ্রেপ্তার করেছে। যারা নাশকতা করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। বুধবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফেনীতে কারফিউ শিথিল ছিল। এই সময়ে মানুষের চলাচলে নিরাপদ রাখতে পুলিশ অবিরত কাজ করেছে। এছাড়া সার্বক্ষণিক মানুষের জানমালের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।

তারেক চৌধুরী/আরকে