গাজীপুরে কোটাবিরোধী আন্দোলন ঘিরে মহানগর ও জেলার বিভিন্ন থানায় ২৮টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় প্রায় ১৩ হাজার অজ্ঞাতনামা মানুষকে আসামি করা হয়েছে।

বুধবার (২৪ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেলে সহকারী কমিশনার সুবীর সাহা।

এদিকে কয়েকদিন বন্ধ থাকার পর গাজীপুর শিল্পাঞ্চলে পোশাক কারখানাসহ বিভিন্ন শিল্প কারখানা চালু হয়েছে।

এ বিষয়ে গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, বুধবার সকাল থেকে দুই হাজারের অধিক কারখানা খুলেছে। নিরাপত্তার কথা ভেবেই এতদিন বন্ধ ছিল। তাই নির্দিষ্ট কিছু এলাকা ভাগ করে আমরা অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। সব শিল্প পুলিশ সদস্য মাঠে রয়েছেন। এছাড়াও র‌্যাব, বিজিবি’র পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজরে আছে পোশাক খাত। পোশাক খাত ঘিরে কেউ যাতে কোনোরূপ নাশকতা সৃষ্টি করতে না পারে এ বিষয়ে আমরা ব্যবস্থা নিয়েছি।

নেটওয়ার্ক না থাকায় লেনদেনে ভোগান্তি

গাজীপুরে বুধবার সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখার ঘোষণা দিলেও এদিন অধিকাংশ শাখায় কোনো ধরনের লেনদেন করতে পারেনি গ্রাহকরা। গাজীপুর মহানগর ও জেলার বিভিন্ন এলাকায় ব্যাংক খোলার সঙ্গে সঙ্গে গ্রাহকেরা ভিড় করলেও নেটওয়ার্ক না থাকায় লেনদেন বন্ধ থাকে। লেনদেন করতে না পেরে অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। 

জেলার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হলেও কিছু সময় চালু থাকার পর বন্ধ হয়ে যায় সংযোগ। বুধবার বিকেলে ৫টার কিছু সময় পর ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ ফের চালু হলেও ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ই-মেইল ব্যবহারে ধীরগতি পাওয়া যায়। তবে ঢাকা পোস্টসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ব্রাউজিং করা যাচ্ছে।

এমএ