চলমান সহিংসতা নিয়ন্ত্রণে বিদ্যমান কারফিউতে নোয়াখালীতে আয়হীন অটোরিকশাচালক, তৃতীয় লিঙ্গ ও নিম্নআয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তা বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌর মেয়র সহিদ উল্যাহ খান সোহেল এসব উপহার বিতরণ করেন।

জানা যায়, কারফিউয়ের প্রভাব পড়েছে সর্বত্র। এতে দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ থাকায় দিনমজুর শ্রমিক নিম্নআয়ের লোকজন আয়-রোজগারহীন হয়ে পড়েছেন। তাই নোয়াখালীতে আয়হীন অটোরিকশা চালক, তৃতীয় লিঙ্গ ও নিম্নআয়ের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তায় উদ্যোগ নেয় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল। এতে কর্মহীন ৬ শতাধিক মানুষকে নগদ অর্থ ও প্রায় শতাধিক তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে চাল বিতরণ করেছেন। এসব সহায়তা পেয়ে খুশি তারা।

তৃতীয় লিঙ্গের রোকেয়া আক্তার ঢাকা পোস্টকে বলেন, মানুষ আমাদের সহায়তা দেয় না। আমরা ঘর থেকেও বের হতে পারি না।  প্রধানমন্ত্রী এমন কঠিন সময়ে আমাদের চাল উপহার দেওয়ায় তাকে ধন্যবাদ জানাই।

রিকশাচালক বাবর আলী ঢাকা পোস্টকে বলেন, মানুষ ঘর থেকে বের হয় না। তাই আমাদের ভাড়াও নাই। এসবের কারণে অনেক কষ্টে ছিলাম। আজ মেয়র সাহেব আমাদের আর্থিক সহায়তা দিয়েছেন সেইজন্য উনাকে ধন্যবাদ জানাই।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ঢাকা পোস্টকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এসব চাল ও নগদ অর্থ প্রায় ৭০০ জনের মাঝে বিতরণ করা হয়েছে। আগামী দিনে মুচি, নরসুন্দরসহ অন্যান্যদের মাঝে সহায়তা বিতরণ করা হবে। দেশের অবস্থা স্বাভাবিক হওয়া পর্যন্ত এমন ধারা অব্যাহত থাকবে।

বিতরণ অনুষ্ঠানে প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, কাউন্সিলর ফখরুল ইসলাম, পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

হাসিব আল আমিন/আরকে