চলমান সহিংসতা নিয়ন্ত্রণে বিদ্যমান কারফিউতে নোয়াখালীতে আয়হীন মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে জেলা শহরের মাইজদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এসব খাবার বিতরণ করে নোয়াখালী জেলা ছাত্রলীগ।

জানা যায়, চলমান কারফিউতে নোয়াখালীতে আয়হীন মানুষের নাজুক অবস্থা বিদ্যমান। তাদের মুখে হাসি ফোটাতে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানির বিতরণের উদ্যোগ নেয় নোয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রুবাইয়াত রহমান আরাফাত। এসব খাবার পেয়ে খুশি আয়হীন মানুষজন।

দিনমজুর আবুল কালাম ঢাকা পোস্টকে বলেন, আজ অনেক দিন ধরে কোনো কাজ নেই। আমার বাড়ি রংপুর। এখানে কাজের জন্য এসেছি। হোটেলে খাইতে অনেক টাকা লাগে। আমাদের খাবার দেওয়ায় আমরা খুশি।

নোয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রুবাইয়াত রহমান আরাফাত ঢাকা পোস্টকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এসব খাবার বিতরণ করা হয়েছে। আমরা সামান্য হলেও আয়হীন মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। আশা করি বিত্তবানরাও এগিয়ে আসবে। এ ছাড়া নোয়াখালী জেলায় কোনো সহিংসতা হয়নি। কোনো হতাহতের ঘটনাও ঘটেনি। এতে আমরা সবাই খুশি।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল ঢাকা পোস্টকে বলেন, নোয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগটিকে আমরা স্বাগত জানাই। আশা করি দেশের অবস্থা স্বাভাবিক হওয়া পর্যন্ত তারা এমন ধারা অব্যাহত রাখবে। আমার পক্ষ থেকে সকল সহযোগিতা অব্যাহত থাকবে।

খাবার বিতরণ অনুষ্ঠানে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির রায়হান, সাকিব রহমান, ইউসুফ হৃদয়, সহ-সম্পাদক সাব্বির রহমান, সাবেক ছাত্রনেতা মাহবুব রায়হান, রামিম রহমানসহ জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এমজেইউ